Slider

Theme images by kelvinjay. Powered by Blogger.

ভিডিও

রাজ্য

দেশ

খেলা

বিনোদন

আন্তর্জাতিক

ফটো গ্যালারি

» » শিলিগুড়িতে আটক ১০ কিলোগ্রাম সোনা, গ্রেফতার দুই

উজ্জ্বল ভট্টাচার্য, শিলিগুড়ি, ৮ই জুলাই ‘ ২০১৮:  গ্রেফতার দুইজন আটক ১০ কিলোগ্রাম সোনা। গতকাল  শিলিগুড়ি সংলগ্ন ফুলবাড়ি-ঘোষপুকুর  এলাকায় একটি চারচাকার গাড়ি  (মারুতি ওয়াগনর আর) আটক করে ঐ সোনা আটক সহ দুই ব্যক্তিকে গ্রেফতার করে কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা দফতর (ডি,আর,  আই,) – এর কর্মীরা ।  আটক করা সোনার আনুমানিক বাজার মূল্য প্রায় তিন কোটি আঠারো লক্ষ টাকা । ধৃতদের আজ শিলিগুড়ি আদালতে তোলা হয় ।
শিলিগুড়ি আদালত এবং কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা দফতর (ডি,আর,  আই,) সূত্রে জানা যায়,  গতকাল গভীর রাতে ফুলবাড়ি- ঘোষপুকুর এলাকার কাছে গোয়ালটুলি এর কাছে জাতীয় সড়কে  ঐ  গাড়িটিকে আটক করে  কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা (ডি,আর,  আই,) দফতরের কর্মীরা ১০ কিলো সোনা সহ ২জনকে গ্রেপ্তার করে । আটক করা সোনার বাজার মূল্য প্রায় ৩ কোটি ১৮ লক্ষ টাকা। চারচাকার মারুতি  গাড়ি টিকে আটক করে তল্লাশি চালালে, গাড়িটির সিটের নীচের থেকে ১০টি  বিদেশি সোনার বিস্কুট উদ্ধার করা হয় । প্রত্যেকটি সোনার বিস্কুটের ওজন ১ কিলোগ্রাম করে , মোট আটক করা সোনার ওজন ১০কিলোগ্রাম । ধৃতদের জিজ্ঞাসা বাদ করে জানা যায় ধৃতরা ভূটান থেকে জয়গাঁ ও ফুলশিলিং হয়ে ভারতে এনে শিলিগুড়ি হয়ে বিহারের মুজাফফরপুর - এ পাচারের উদ্দেশ্যে  নিয়ে যাচ্ছিল । এই ঘটনায় মোট দুই জনকে গ্রেফতার করা হয়েছে। সেই সঙ্গে ঐ চার চাকার গাড়িটিও আটক করা হয়েছে। ধৃতরা আন্তর্জাতিক সোনা পাচারের সাথে যুক্ত । ধৃতদের জিজ্ঞাসা বাদ করে আরও কারা এই ঘটনার সাথে যুক্ত তা জানার চেষ্টা চলছে ।  ধৃতদের এদিন  শিলিগুড়ি আদালতে তোলা হয়। এদিন এ বিষয়ে শিলিগুড়ি আদালতে  কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা দপ্তরের স্থানীয় আইনজীবী বলেন ধৃতদের নাম দিলীপ কুমার চৌরাশীয়া ও সৌরভ কুমার জৈন, ধৃতদের বাড়ি বিহারে । এই দুইজনকে  এদিন আদালতে তোলা হলে তাদের জামিন নামঞ্জুর করে ।
এদিন কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা দফতর (ডি,আর,  আই,) সূত্রে  আরও  জানা যায় যে, সোনা পাচারের তদন্তে নেমে তারা  গত আর্থিক বছরে  ( ২০১৭-১৮) উত্তর- পূর্ব সীমান্ত এলাকা থেকে প্রায় ৪৩০ কিলোগ্রাম সোনা ও স্বর্ণালঙ্কার আটক করেছে যার আনুমানিক বাজার মূল্য প্রায় ১১০ কোটি টাকা । এবং ড় এই আর্থিক বছরে গত ১লা এপ্রিল ‘ ২০১৮ থেকে মোট প্রায় ১৫২ কিলোগ্রাম সোনা ও স্বর্ণালঙ্কার আটক করেছে । এই সোনা ও স্বর্ণালঙ্কার সোনা পাচারকারীরা বাংলাদেশ, ভুটান, মায়ানমার এমনকি চায়না  থেকে-  হয়ে পাচার করে থাকে বা যুক্ত/ সক্রিয় । কিছুদিন আগেও গোয়েন্দা কর্মীরা প্রায় ৩২ কিলোগ্রাম সোনা উদ্ধার করেছিল ।

«
Next
Newer Post
»
Previous
Older Post