Slider

Theme images by kelvinjay. Powered by Blogger.

ভিডিও

রাজ্য

দেশ

খেলা

বিনোদন

আন্তর্জাতিক

ফটো গ্যালারি

» » » পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিতে বিক্ষোভ ছাত্রদের


প্রদীপ সাঁতরা নিজস্ব প্রতিনিধি -পরিবর্তন করতে হবে উচ্চমাধ্যমিকের পরীক্ষা কেন্দ্র। এই দাবি নিয়ে  বিক্ষোভ দেখায় শ্রীরামপুর ইউনিয়ন স্কুলের ছাত্ররা।দীর্ঘদিন ধরে  শ্রীরামপুর ইউনিয়ন স্কুলের ছাত্রদের পরীক্ষা কেন্দ্র রূপে পরিচিত চাতরা নন্দদুলাল স্কুল।এই স্কুলের বিরুদ্ধে ছাত্রদের অভিযোগ মানসিক ভাবে বিব্রত করা হয়।প্রত্যেক বছরই ছাত্রদের তিক্ত অভিজ্ঞতার সমুখীন হতে হয়।তার জন্যই তাদের দাবি নন্দদুলাল ছাড়া যেকোনো স্কুলে পরীক্ষা কেন্দ্র করা হোক তাদের। স্থানীয় সূত্রে খবর  দুটি স্কুলের মধ্যে শিক্ষাক্ষেত্রে একটি নীরব প্রতিযোগিতা বরাবরই ছিল। স্কুলের প্রধান শিক্ষকরাও এবিষয়ে দ্বিমত পোষণ করেছেন। সোমবার ইউনিয়ন স্কুলের উচ্চমাধ্যমিকের পরীক্ষার্থীরা শ্রীরামপুরের মহকুমাশাসক রজত নন্দার কাছে  লিখিত অভিযোগ জমা দেয়।
এক ছাত্র অভিযোগ নন্দদুলাল স্কুলে শিক্ষকরা আমাদের পরীক্ষা দেওয়ার সময় বিভিন্ন ভাবে আমাদের মানসিক চাপের মধ্যে রাখেন।আমাদের খাতা অহেতুক আটকে রাখা।খাতার মধ্যে চিরকুট ঢুকিয়ে দেওয়া।এই সব করে আমাদের পরীক্ষার পরিবেশ নস্ট করে দেয়।উচ্চমাধ্যমিক পরীক্ষা ভবিষ্যতে র জন্য অত্যন্ত জরুরি।সেখানে এভাবে আমাদের উপর চাপে রেখে বিব্রত করা এটা মানা যায় না।আমরা চাই নন্দদুলাল ছাড়া যেকোনো স্কুলে আমাদের পরীক্ষা কেন্দ্র দেওয়া হোক।আমাদের স্কুলের সঙ্গে আগে কি ঘটনা ঘটেছিল তার জের এখনো আমাদের উপর চাপাচ্ছে ঐ স্কুল।
ইউনিয়ন স্কুলের প্রধান শিক্ষক দেবাশীষ কুন্ডু বলেন ছাত্রদের দাবির সত্যতা কি আমাদের জানা নেই। ছাত্রদের অভিযোগের ভিত্তিতেই আমরাও চাই দুটি স্কুলের সেন্টার পরিবর্তন করা হোক।এ বিষয়ে জেলা কাউন্সিলেও আমরা জানিয়েছি।ছাত্রদের মধ্যে গন্ডগোল আছে।যা মানসিক ভাবে ছাত্রদের উপর প্রভাব ফেলে।
অপর দিকে নন্দদুলাল স্কুলের প্রধান শিক্ষক সুশীল কুমার সাহা বক্তব্য "ব্যক্তি গত স্বার্থ সিদ্ধির জন্য এই সেন্টার পরিবর্তন করার কথা বলা হচ্ছে।আমি প্রধান শিক্ষক আমার ডিউটি ছাত্রদের পরীক্ষার সঠিক ব্যবস্থা করা। এই ধরনের অভিযোগের কোনো ভিত্তি আছে বলে আমার জানা নেই। ছাত্ররা বিক্ষোভ প্রদর্শন করে মহকুমা শাসকের কাছে লিখিত পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের কথা জানিয়ে আসেন।

«
Next
Newer Post
»
Previous
Older Post